সংবাদ শিরোনাম :
উত্তরায় বিআরটির গার্ডারের নিচে মৃত্যুফাঁদে পাঁচ প্রাণ

উত্তরায় বিআরটির গার্ডারের নিচে মৃত্যুফাঁদে পাঁচ প্রাণ

বিমানবন্দর-টঙ্গী সড়কে বিআরটির গার্ডার পড়ল চলন্ত গাড়ির ওপর, আহত ২, পরিবারটি ফিরছিল বউভাত অনুষ্ঠান থেকে, নিরাপত্তা ছাড়াই চলছিল কাজ, তদন্ত কমিটি গঠন রাজধানীর উত্তরায় বিআরটির গার্ডারের নিচে গাড়ি।

সরেজমিন ঘুরে দেখা যায়, উত্তরা সেক্টর-৩-এর প্যারাডাইস টাওয়ারের সামনে গতকাল বিকালে বিআরটি প্রকল্পের এলিভেটেট এক্সপ্রেসওয়ের বক্সগার্ডার ক্রেন দিয়ে সরানোর সময় নিচে পড়ে যায়। গার্ডারটি একটি প্রাইভেট কারের ওপর পড়ে। এতে গাজীপুরগামী প্রাইভেট কারের (ঢাকা মেট্রো-গ-২২-৬০০৮) পাঁচ যাত্রী নিহত হন। আহত হন আরও দুজন। তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। প্রাইভেট কারটিতে শিশুসহ সাতজন ছিলেন। উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বলেন, ফায়ার সার্ভিসের কর্মীরা গাড়ির ভিতর চাপা পড়াদের উদ্ধার করেন। গাড়ির ভিতরে থাকা রুবেল মিয়া (৫০), ফাহিমা (৪২), ঝরনা (২৮), জান্নাত (৬) ও জাকারিয়া (২) নিহত হন। দুর্ঘটনায় আহত হৃদয় (২৬) ও রিয়া মণিকে (২১) স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিয়ের দাওয়াত খেয়ে বাড়ি ফেরার পথে তারা এ দুর্ঘটনার শিকার হন। দুর্ঘটনার পর দুই থেকে ৩ হাজার উৎসুক জনতা ঘটনাস্থলে ভিড় করেন। এতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ব্যাপক যানজটের সৃষ্টি হয়।

নিহতের পরিবারের এক সদস্য বলেন, ‘আমার বোনের বিয়ের বৌভাত শেষে বোনের শ্বশুর গাড়ি চালিয়ে বাসায় ফিরছিলেন। এ সময় গাড়িতে আরোহী ছিলেন মোট সাতজন। এর মধ্যে দুজনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। বাকি পাঁচজন গাড়ির ভিতর আটকা পড়ে মারা যান।’জানা গেছে, আহত হৃদয় ও রিয়া মণি হচ্ছেন নবদম্পতি। তারা প্রাইভেট কারের পেছনের সিটে বসেছিলেন। নিহত জান্নাত ও জাকারিয়ার মা হচ্ছেন নিহত ঝরনা। জামালপুরের ইসলামপুর থানার বাসিন্দা আহত হৃদয়ের বাবা মো. রুবেল মিয়া গাড়ি চালাচ্ছিলেন। রুবেল মিয়া উত্তরার কাওলা এলাকার বাসিন্দা। শনিবার হৃদয় ও রিয়া মণির বিয়ে হয়। গতকাল কাওলায় হৃদয়ের বাড়িতে ছিল বৌভাতের অনুষ্ঠান। অনুষ্ঠান শেষে রুবেল মিয়া নিজেই গাড়ি চালিয়ে তাদের আশুলিয়ার খেজুরবাগানে রিয়ার বাসায় পৌঁছে দিতে যাচ্ছিলেন। পথে এ দুর্ঘটনা ঘটে। আহত হৃদয় ও রিয়া মণিকে ক্রিসেন্ট হাসপাতালে ভর্তি করা হয়েছে।

উত্তরায় বিআরটির গার্ডার পড়ে হতাহতের ঘটনায় স্বজনদের আহাজারি

দুর্ঘটনার একটি ভিডিও পাওয়া গেছে। ভিডিওতে দেখা গেছে, বিআরটি প্রকল্পের একটি গার্ডার ভেঙে পড়েছে খয়েরি রঙের একটি প্রাইভেট কারের ওপর। ভারী গার্ডার মাঝ বরাবর পড়ায় প্রাইভেট কারটি একেবারে চ্যাপটা হয়ে গেছে। রাস্তায় জমাট রক্ত দেখতে পাওয়া যায়। দুমড়ে-মুচড়ে যাওয়া গাড়িটি উদ্ধারে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি সাধারণ মানুষও কাজ করেন।

ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার দেওয়ান আজাদ হোসেন জানান, ক্রেন দিয়ে গার্ডার ওঠানোর কাজ চলছিল। প্রাইভেট কারটি নিচ দিয়ে যাচ্ছিল। তখন ক্রেনটির এক পাশ উল্টে গার্ডারটি ছিটকে গাড়ির ওপর পড়ে যায়। আরেকটি ক্রেন এনে সন্ধ্যা সোয়া ৭টার দিকে গার্ডার সরিয়ে তাদের লাশ উদ্ধার করা হয়। প্রাইভেট কার থেকে পাঁচজনের মৃতদেহ উদ্ধার করে পুলিশে হস্তান্তর করা হয়েছে। এর মধ্যে দুজন মহিলা ২৫-৩০ বছরের, চার থেকে পাঁচ বছরের শিশু একজন, সাত বছরের মেয়েশিশু এবং ৪৫-৫০ বছরের একজন পুরুষ।

বিআরটি প্রকল্প পরিচালক শফিকুল ইসলাম জানান, গার্ডার নেওয়ার সময় ক্রেন কাত হয়ে একটি প্রাইভেট কারের ওপর পড়ে যায়। পরে বড় ক্রেন এনে গার্ডারটি সরানো হয়। ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। ঘটনার কারণ খুঁজতে তদন্ত কমিটি করা হবে।

এদিকে দুর্ঘটনার পর উত্তরা এলাকায় যান চলাচল বন্ধ থাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়। যানজট নিরসন ও দুর্ঘটনাকবলিত প্রাইভেট কারটি সরিয়ে নিতে পুলিশ চেষ্টা করে। দুর্ঘটনার পর প্রকল্প এলাকায় নিরাপত্তাব্যবস্থা জোরদারে পদক্ষেপ নেওয়ার বিষয়ে বিভিন্ন মহলে আলোচনা শুরু হয়েছে। কার্যকর ব্যবস্থা না নেওয়ায় এ দুর্ঘটনা ঘটেছে বলে মনে করছেন সাধারণ মানুষ।

ডিএমপির ট্রাফিক উত্তরা বিভাগের ডিসি সাইফুল হক বলেন, দুর্ঘটনার পর উত্তরা ও আশপাশের এলাকায় যানজটের সৃষ্টি হয়। ঢাকা থেকে উত্তরার দিকে যান চলাচল বন্ধ হলেও উত্তরা থেকে সীমিত পরিসরে ঢাকার দিকে যান চলাচল করে। গার্ডার সরানোর পর যানবাহন চলাচল স্বাভাবিক হতে শুরু করে।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com